শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮

Bhorer Bani
শনিবার, ১৩ ফেব্রুয়ারী ২০২১
প্রথম পাতা » অপরাধ ও দুর্নীতি » লক্ষ্মীপুরে শিক্ষানবীশ আইনজীবীর বিরুদ্ধে আইসিটি আইনে অভিযোগ
প্রথম পাতা » অপরাধ ও দুর্নীতি » লক্ষ্মীপুরে শিক্ষানবীশ আইনজীবীর বিরুদ্ধে আইসিটি আইনে অভিযোগ
৪০৩ বার পঠিত
শনিবার, ১৩ ফেব্রুয়ারী ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

লক্ষ্মীপুরে শিক্ষানবীশ আইনজীবীর বিরুদ্ধে আইসিটি আইনে অভিযোগ

---

লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরে ফেসবুকে অপপ্রচারের দায়ে মোজাম্মেল হোসেন সুমন নামে এক শিক্ষানবীশ আইনজীবীর বিরুদ্ধে আইসিটি আইনে অভিযোগ করা হয়েছে।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে মো. আল-আমিন নামে অন্য শিক্ষানবীশ আইনজীবী সাংবাদিকদের কাছে মোজাম্মেলের বিরুদ্ধে এ অভিযোগ করেন।

এরআগে গত ৭ ফেব্রুয়ারি আল-আমিন বাদী হয়ে সদর মডেল থানায় মোজাম্মেলসহ ৩ জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করে। একই অভিযোগ তিনি লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার ও জেলা আইনজীবী সমিতির সভাপতি-সাধারণ সম্পাদকের কাছেও জমা দিয়েছেন।

অভিযুক্ত মোজাম্মেল লক্ষ্মীপুর পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের বাঞ্চানগর এলাকার শাহ আলমের ছেলে ও লক্ষ্মীপুর জেলা জজ কোর্টের শিক্ষানবীশ আইনজীবী। তিনি নিজেকে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য পরিচয় দিয়ে থাকেন। অভিযুক্ত অন্যরা হলেন বাঞ্চানগর এলাকার আবদুল্যা মিয়ার ছেলে মো. হাবিব ও লক্ষ্মীপুর পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড লামচরী এলাকার বাবলুর ছেলে তাইয়েব মিজি।

অভিযোগ সূত্র জানা যায়, ভূক্তভোগী আল-আমিন লক্ষ্মীপুর পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের বঞ্চানগর এলাকার খোরশেদ আলম বাবুলের ছেলে ও লক্ষ্মীপুর জেলা জজ কোর্টের শিক্ষানবীশ আইনজীবী। আল-আমিনদের সঙ্গে অভিযুক্ত মোজাম্মেলদের দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। এনিয়ে আদালত ও থানায় মোজাম্মেলের দায়ের করা একাধিক মামলা তদন্তাধীন রয়েছে। কিন্তু মোজাম্মেল ওইসব মামলার ঘটনা উল্লেখ করে বিভিন্ন কুরুচিপূর্ণ লেখাসহ ফেসবুকে আল-আমিন ও তার পরিবারের সদস্যদের ছবি দিয়ে অপপ্রচার চালাচ্ছে। মোজাম্মেল নিজের ও কয়েকটি ফেইক আইডিতে এসব পোস্ট করে আল-আমিন ও তার পরিবারকে হেয় করছে। একপর্যায়ে আল-আমিনের স্ত্রী নুসরাত জেরিনের ফেসবুক ম্যাসেঞ্জারেও এসব তথ্য পাঠিয়েছে মোজাম্মেল।

এদিকে ১২ জানুয়ারী স্ত্রীকে নিয়ে আল-আমিন ঢাকায় শ্বশুর বাড়িতে যায়। ১৩ জানুয়ারি রাতে লোকজন নিয়ে মোজাম্মেল বিরোধীয় জমি দখলে বাঞ্চানগর এলাকায় উপস্থিত হয়। তখন কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। কিন্তু মোজাম্মেল ঘটনাস্থল থেকে ফিরে থানায় মারধরের ঘটনায় আল-আমিনসহ তার পরিবারের বিরুদ্ধে মামলা দায়ের করে। ১৪ তারিখ পর্যন্ত আল-আমিন ঢাকায় শ্বশুর বাড়ি ছিলেন।

ভূক্তভোগী আল-আমিন বলেন, আমি ও আমার পরিবারের সদস্যদের ছবি দিয়ে মোজম্মেল কুরুচিপূর্ণ তথ্য ফেসবুকে পোস্ট দিচ্ছে। সমাজে আমাদেরকে হেয় করার লক্ষ্যে তিনি এসব কাজ করছেন। এতে আমরা সামাজিকভাবে আতঙ্কে রয়েছি। জমি পাবে না জেনেই তিনি আমাদের বিরুদ্ধে অপ-প্রচার চালাচ্ছে।

অভিযুক্ত মোজাম্মেল হোসেন সুমন বলেন, জমি নিয়ে আল-আমিনদের সঙ্গে আমাদের বিরোধ রয়েছে। আল-আমিনদের বিরুদ্ধে চাঁদাবাজিসহ জমি দখলের মামলা করেছি। থানা পুলিশ আল-আমিনের অভিযোগ গ্রহণ করেনি।

লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন বলেন, অভিযোগটি পেয়েছি। এটি তদন্ত চলছে। তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।



আর্কাইভ

৫ শত হতদরিদ্র অসহায় মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেন স্বেচ্ছাসেবক লীগ
ঢাকা রিপোর্টাস ইউনিটির সদস্যেদের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী দেন স্বেচ্ছাসেবক লীগ
কমলনগরে বিশুদ্ধ পানি সংকট ও তীব্র গরমে ডায়রিয়া রোগির সংখ্যা বৃদ্ধি
আইপিএলে টাকার বাজি, ২৫ জুয়াড়ি গ্রেফতার
কমলনগরে ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রচারণায় সাংবাদিক সাজ্জাদ
গাইবান্ধায় বিকট শব্দে বিষ্ফোরন নিহত ২
আনসার-ভিডিপি সব সময় মানুষের পাশে দাঁড়ায়-প্রধানমন্ত্রী
করোনায় আক্রান্ত মাওলানা শায়খ আহমাদুল্লাহ্ দোয়া চেয়েছে পরিবার
লক্ষ্মীপুরে হাটু ভাঙ্গা ঝুলন্ত মরদেহ উদ্ধার, হত্যা..! নাকি আত্নহত্যা..!
মহাসড়ক ও ফুটপাত দখল করে চলছে বাণিজ্য, বাড়ছে দুর্ঘটনা
ক্ষমতার দাফটে নিরীহ কৃষকদের পথ অবরুদ্ধ করেন বিকল্পধারার সম্পাদক রহিম
নতুন ইউএনও কে বনিক সমিতির ফুলেল শুভেচ্ছা
নোয়াখালীতে মাকে হত্যার চাঞ্চল্যকর তথ্য দেন ছেলে হুমায়ুন
কমলনগরে নবাগত নির্বাহী কর্মকর্তাকে গ্রাম পুলিশের ফুলেল শুভেচ্ছা
কমলনগরে নতুন নির্বাহী কর্মকর্তা’র যোগদান