শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯

Bhorer Bani
বুধবার, ২৮ জুলাই ২০২১
প্রথম পাতা » বিনোদন » ‘ঝুম বৃষ্টি’ গান নিয়ে সবার নজরে তানজিনা রুমা
প্রথম পাতা » বিনোদন » ‘ঝুম বৃষ্টি’ গান নিয়ে সবার নজরে তানজিনা রুমা
৩৭২ বার পঠিত
বুধবার, ২৮ জুলাই ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

‘ঝুম বৃষ্টি’ গান নিয়ে সবার নজরে তানজিনা রুমা

বিনোদন ডেস্ক -

---

“তুমি আমার ঝুম বৃষ্টি” নামে অসাধারণ একটি গান গেয়ে নতুন আঙ্গিকে সবার নজরে জনপ্রিয় কন্ঠশিল্পী তানজিনা রুমা। চলচ্চিত্রের প্লেব্যাক, অডিও মাধ্যম, স্টেজ শো, জিঙ্গেল আর টেলিভিশন শো’র ব্যস্ততম শিল্পী তিনি। নিজের অসম্ভব রকমের সুন্দর মেলোডিয়াস কণ্ঠের কল্যাণে তানজিনা রুমা সংগীতের সব মাধ্যমেই বিশাল জনপ্রিয়তা অর্জন করেন।

যদিও করোনাকালীন অন্যদের মতো তিনিও নিরাপদে ঘরে অবস্থান করছেন। এর মাঝেও নতুন গান ‘তুমি আমার ঝুম বৃষ্টি’ প্রকাশ পেল। মিউজিক ভিডিও আকারে প্রকাশিত এই গানটির মাধ্যমে নিজের গানের শ্রোতা – দর্শক – ভক্তদের প্রশংসায় ভাসছেন তিনি। তার সিনিয়র-জুনিয়র সহকর্মীরাও তার নতুন এই গানে ইতিবাচক প্রতিক্রিয়া দেখিয়েছেন। আর এতে দারুন মুগ্ধ এই তিনি। নতুন এই গানের সাফল্য উদ্ভাসিত তানজিনা রুমার সঙ্গে গানটির বিভিন্ন বিষয় নিয়ে কথা হচ্ছিল-

তানজিনা রুমা বলেন, আমি আসলে সফট, রোমান্টিক ও মেলোডিয়াস গান গাইতেই বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি। আবার ফাস্ট বিটের গানও প্রচুর করি। কিন্তু এই গানে আমাকে মেলোডিয়াস ভয়েস মডিউলেশন নিয়ে বেশি কাজ করতে হয়েছে। এই গানে ভয়েস দেওয়ার আগে তাই কিছুটা ভয় ছিল। কিন্তু রেকর্ডিংয়ের পর গানটি শুনে মনে হলো – দারুন হয়েছে। তখনই এটি আমার অন্যতম পছন্দের একটি গান হয়ে ওঠে।

শ্রোতা- দর্শকদের বিপুল প্রশংসায় সিক্ত এই গানটি লিখেছেন সাংবাদিক সুপন রায়। এটির সুর ও সঙ্গীতায়োজন করেছেন সাব্বির জামান। এই গানের ভিডিও পরিচালনা করেছেন হাসিব রহমান। মানিগঞ্জের বেতিলা জমিদার বাড়ির মনোরম লোকেশনে চিত্রায়িত এই ভিডিওতে মডেল হয়েছেন শাহজাহান সম্রাট ও তৃষিতা সাহা।

---

তানজিনা রুমা আরও জানান, গানটি মিউজিক ভিডিও আকারে প্রকাশ করেন এসআর ক্রিয়েটিভস অ্যান্ড কমিনিকেশন লিমিটেড। এটির পরিকল্পনা, প্রযোজনাও এই প্রতিষ্ঠান।

‘তুমি আমার ঝুম বৃষ্টি’তে প্রশংসিত তানজিনা রুমা

পেশাদার কোন গীতিকারের বদলে একজন সাংবাদিকের লেখা এই গানটি করার কারণ সম্পর্কে তানজিনা রুমা বলেন, প্রথমে সুপন দা আমাকে গানটির কথা শোনান। কথাগুলো দারুন লাগে আমার। তিনি আমাকে গাইবার প্রস্তাব দিলে তাই আর না করিনি। অসাধারণ কথামালা দিয়ে তিনি গানটি সাজিয়েছেন। গানটির সাফল্যের ভাগীদার তাই এটির গীতিকার সুপন দা-ও।

গানটির কথা, সুর আর আপনার মেলোডিয়াস গায়কী – এসব নিয়ে আপনার বক্তব্য কী ? তানজিনা রুমা বলেন, একজন পেশাগত শিল্পী হিসেবে আমার মনে হয়েছে- পুরো গানের কথা আর সুরে একটা অন্যরকম কিছু অভিব্যক্তি ছিল। আর এর ফলেই আমার আবেগ দিয়ে নিজের গায়কীতে তুলে এনেছি। এর জন্যে আমাকে অনেক কাজ করতে হয়েছে। সব কিছু মিলিয়েই তাই গানটি অসাধারণ একটি মেলোডিয়াস গান হয়ে ওঠেছে।

ভিডিওর লোকেশন, চিত্রায়ণ, গল্প আর মডেলদের পারফরমেন্সও সবাই প্রশংসা করছেন ? এমন পাল্টা প্রশ্নের উত্তরে তানজিনা রুমা বলেন, আসলেই আমি অনেক খুশি এই গানটি নিয়ে। গান আর ভিডিও মিলে দারুন একটা প্যাকেজ। এর জন্যে এর গীতিকার – সুরকার, ভিডিও নির্মাতা – মডেলসহ ঝুম বৃষ্টির পুরো টিমকে আমার কৃতজ্ঞতা – ধন্যবাদ আর ভালোবাসা। আর যারা আমার গায়কীর প্রশংসা করছেন, তাদেরকেও কৃতজ্ঞচিত্তে ভালোবাসা জানাই। সবার এমন ভালোবাসাই হয়তো ঝুম বৃষ্টি গানটির সার্থকতা।

‘তুমি আমার ঝুম বৃষ্টি’তে প্রশংসিত তানজিনা রুমাকথায় কথায় তানজিনা রুমা নিজের সাম্প্রতিক ব্যস্ততা নিয়ে জানান, গেলো মাসে প্রকাশ পেয়েছে তার গাওয়া ‘আঁধার ছড়িয়ে’ গানের মিউজিক ভিডিও। গেলো বছরের ঈদুল আজহায় আরটিভি থেকে গানটির অডিও ভার্সন প্রকাশ হয়। গানটি ‘ভালোবাসার দ্বিতীয় অধ্যায়’ শিরোনামের একটি নাটকেও ব্যবহার করা হয়েছে। এছাড়া এই ঈদে প্রচারিত ম্যাগাজিন অনুষ্ঠান ‘পাঁচ ফোড়নে’ও সম্প্রতি গান করেছেন বলে জানান তিনি।



লাইফ সাপোর্টে মারা গেল ছাত্রলীগ নেতা জীবন
কমলনগর কলেজে চুরি
কমলনগরে জোরপূর্বক জমি ও ঘর দখলে মাদ্রাসা পরিচালনার অভিযোগ
মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক হাসিব রসি
পারিবারিক কবরস্থানে শায়িত হলে আরিফ-জাকির
কমলনগরে কাভার্ডভ্যান চাপায় দুই যুবক নিহত
কমলনগরে বিএনপি’র বিক্ষোভ সমাবেশে মারধর, আহত ৭
কমলনগরে বিএনপি’র বিক্ষোভ সমাবেশ
নষ্ট রাজনীতি ঠেকাতে জাতীয় সরকারের বিকল্প নেই-তানিয়া রব
ধর্ষণের অভিযোগে বান্দরবানে চৌকিদার অংক্যসিং মার্মা আটক
কর্মজীবন থেকে অবসর নিলেন সুপার মাও আ: লতিফ
জলোচ্ছ্বাসে উপকূলীয় পরিবারে খাদ্য বিতরণ
মেঘনার ভাঙন রোধে ঠিকাদারদের হ য ব র ল কান্ড
কমলনগর স্বাস্থ্য কমপ্লেক্সের যত উন্নয়ন
কমলনগরে সরকারি সম্পত্তির সীমানা নির্ধারণে দাবি