শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮

Bhorer Bani
বুধবার, ১ সেপ্টেম্বর ২০২১
প্রথম পাতা » বিবিধ » কমলনগরে মর্ডান হাসপাতাল (প্রা:) এর শুভ সূচনা
প্রথম পাতা » বিবিধ » কমলনগরে মর্ডান হাসপাতাল (প্রা:) এর শুভ সূচনা
৩০৮ বার পঠিত
বুধবার, ১ সেপ্টেম্বর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কমলনগরে মর্ডান হাসপাতাল (প্রা:) এর শুভ সূচনা

---

লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরের কমলনগরে মানুষের চিকিৎসা সেবার মান নিয়ন্ত্রনে সম্পূর্ন বেসরকারি অর্থায়নে “কমলনগর মর্ডান হাসপাতাল(প্রা:)” নামে একটি প্রতিষ্ঠানের যাত্রা শুরু হয়। বুধবার (০১ লা সেপ্টেম্বর) সকালে উপজেলা করইতোলা বাজারের পূর্বে ব্যক্তি মালিকায় নিজস্ব ভবনে এটির শুভ সূচনা করা হয়। এখানে হাসপাতালের পাশাপাশি রোগিদের রোগ নির্নয়ক ডায়াগনস্টিক সেন্টারের সকল সুবিধা রয়েছে।

জেলা শহরের দক্ষণি-পূর্বে মানুষের চিকিৎসা সেবায় একমাত্র প্রাইভেট হাসপাতাল হিসেবে এটি সর্বপ্রথম নির্মিত হয়। উপজেলার কমলনগর- রামগতি- নোয়াখালী সদরের আন্ডারচরসহ প্রায় দশ লক্ষ মানুষের মানসম্মত চিকিৎসা কেন্দ্র হচ্ছে ” মর্ডান হাসপাতাল”।

এসময়, হাসপাতালের চেয়ারম্যান মো. হারুন জানান, মানুষের স্বাভাবিক জীবনকে বিভিন্ন রোগে মারাত্নক সমস্যায় পেলে। মানুষ উন্নত চিকিৎসার জন্য দেশে বিভিন্ন স্থানে যায়। অনেক সময় দেখা যায়, অর্থ সংকটে রোগ নির্নয় ও চিকিৎসা করাতে পারে না। এবং সঠিক রোগ নির্নয় করতেও ব্যর্থ হয়। সবদিক বিবেচনা করে সম্পূর্ন ব্যক্তিগত ভাবে কমলনগরে এই হাসপাতাল নির্মান করা হয়।

এছাড়াও দূর্দশাগ্রস্ত দরিদ্র রোগীদের জন্য অসুস্থতা বিষয়টি চরম অসহনীয়। রোগগ্রস্ত দরিদ্র মানুষকে তাদের মৌলিক অধিকার, চিকিৎসা সেবা প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করণ। হাসপাতালে সমাজসেবা কার্যক্রমের মাধ্যমে দরিদ্র অসহায় রোগীদের মানসিক, পারিবারিক, সামাজিক, অর্থনৈতিক, অসুস্থ্যতা বিষয়ক বিভিন্ন সহায়তা প্রদান করা হবে। পাশাপাশি রোগীর সুচিকিৎসার জন্য প্রয়োজনীয় অন্যান্য তথ্য সংগ্রহের মাধ্যমে রোগীর রোগমুক্তির জন্য চিকিৎসকের ব্যবস্থা করা হবে। মানুষের সেবার জন্য এখানে ১০ সিটের ব্যবস্থা রয়েছে। এছাড়াও পাশাপাশি রোগির জন্য অতিরিক্ত সিটও রবাদ্দ থাকবে। এখানে ২৪ ঘন্টা হাসপাতালে সেবা নিশ্চিত করা হবে। সম্পূর্ন কাউন্সিলিং এর মাধ্যমে রোগিদের সেবা প্রদান করা হবে।

হাসপাতাল উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মো. আবু তাহের। এছাড়াও উপস্থিত ছিলেন, উপকূল কলেজের সাবেক অধ্যক্ষ আবদুল মোতালেব, প্রতিষ্ঠানের চেয়ারম্যান, মো. হারুনুর রশিদ, এমডি সুমন পাটোয়ারী, ডা. আকিল আল ইসলাম, ডা. ওয়ালী উদ্দিন মাসুদ, হিসাব বিভাগ কর্মকর্তা মো.ওমর ফারুক, সুপারভাইজার ও ডিউটি ডাক্তার মো. ওমর ফারুক সহ প্রমুখ।

হাসপাতালের সেবা সমুহ-

সম্পূর্ন কম্পিউটারাইজড প্যাথলজি ব্যবস্থা, বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা এক্স-রে রিপোর্ট প্রদান, ই সি জি, আল্ট্রাসনোগ্রাম, মহিলা-পুরুষের জন্য পৃথক ডাক্তার ব্যবস্থা, ইমারজেন্সি সেবা প্রদান, দ্রুত রোগি স্থানান্তরের ব্যবস্থা গাড়ি সেবা প্রদান, ন্যাশানলি অপারেশন থ্রিয়েটার ব্যবস্থা, বিদেশগামীদের মেডিকেল চেক-আপসহ সকল রোগের চিকিৎসা সেবায় ডাক্তার ব্যবস্থা বিদ্যমান থাকবে। এছাড়াও হাসপাতাল কার্যক্রম সম্পূর্ন শীতাতাপ নিয়ন্ত্রিত থাকবে।

মহামারী করোনা ভাইরাসের কারণে সামাজিক দুরত্ব ও হ্যান্ড স্যানেটাইজার ও মাক্সস ব্যবহার করে হাসপাতালটির শুভ সূচনা করা হয়।



আর্কাইভ

রামগতি-কমলনগরে জেলেদের অধিকার আদায়ে এনজিও (কোডেক) মতবিনিময়
অবিরাম কাজ করছে ভূমি অফিস সহকারি মাহমুদা
কমলনগরে বিএনপি’র প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
লক্ষ্মীপুরে মেঘনার ভাঙন রোধে ঢাকায় মানববন্ধন
লক্ষ্মীপুরে চেয়ারম্যান প্রার্থীদের দৌড়ঝাপ, চলছে নির্বাচনী আলোচনা
লক্ষ্মীপুরে বিআরডিবি কর্মকর্তার মায়ের ইন্তেকাল
বিশ্বের ছোট গরু “রানী” মারা গেছে
কমলনগরে খালেদা জিয়া’র জন্য দোয়া কামনা করেন যুবদল
কমলনগরে ২০ বছরের বন্ধ সড়ক দখলমুক্ত করেন প্রশাসন
পাহাড় ধসে রোহিঙ্গা ক্যাম্পে ০৮ জন নিহত
বাগেরহাটে ট্রাকের ধাক্কায় ৬ জন নিহত
ঈদুল আযহা’র শুভেচ্ছা জানিয়েছে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা সাজু
কোথায় লুকাবে…
লকডাউনে কঠোর পদক্ষেপে কমলনগর প্রশাসন
বাংলাদেশ মাদ্রাসা কেন্দ্রীয় গ্রন্থাগারিক কমিটিতে আহবায়ক আনোয়ার, সদস্য সচিব আরাফাত