শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯

Bhorer Bani
শুক্রবার, ১৫ এপ্রিল ২০২২
প্রথম পাতা » রাজনীতি » ছাত্রদলের কেন্দ্রিয় কমিটিতে আলোচিত শাহ নাওয়াজ
প্রথম পাতা » রাজনীতি » ছাত্রদলের কেন্দ্রিয় কমিটিতে আলোচিত শাহ নাওয়াজ
৮০৮ বার পঠিত
শুক্রবার, ১৫ এপ্রিল ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ছাত্রদলের কেন্দ্রিয় কমিটিতে আলোচিত শাহ নাওয়াজ

------

ঢাকা প্রতিনিধি : জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রিয় কমিটি গঠনের প্রক্রিয়া চলছে। এরই মধ্যে সভাপতি -সম্পাদক পদে আলোচনায় অনেকের নাম উঠে এসেছে। শিগগিরই ভেঙে দেয়া হবে বর্তমান কমিটি। নতুন কমিটিতে যোগ্য ও ত্যাগি রাজপথে আন্দোলনে মূখ্য ভূমিকা পালন করা নেতা দিয়ে হবে নতুন কমিটি।আগামী নির্বাচন সামনে রেখে আন্দোলন সংগ্রামকে গুরুত্ব দিয়ে এবার নেতৃত্ব বাছাই করা হবে।

কমিটি গঠনের মূল কাজটি করবেন ছাত্রদলের সাংগঠনিক অভিভাবক ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নিজেই।

কমিটি গঠনের লক্ষ্যে গত মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ছাত্রদলের নেতাদের নিয়ে বৈঠক করেন তারেক রহমান। ৮ ঘণ্টাব্যাপী এই বৈঠকে ভার্চুয়ালি অংশ নেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান।

বিএনপি ও ছাত্রদল নেতাদের সূত্রে জানা গেছে, এবার ভোটাভুটিতে কমিটি হওয়ার সম্ভাবনা কম। নেতাদের মতামতের ভিত্তিতে মূল নেতৃত্ব বেছে নেওয়ার সম্ভাবনা রয়েছে।

এবার নতুন কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদকে প্রত্যেক পদে প্রায় ডজন খানেক প্রার্থী রয়েছেন।

সভাপতি পদে আলোচনায় যারা : কেন্দ্রিয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক গত কমিটির সাধারণ সম্পাদক প্রার্থী শাহ নেওয়াজ, বর্তমান কমিটির সিনিয়র সহসভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সহ সভাপতি জাকিরুল ইসলাম জাকির, সিনিয়র যুগ্ম সম্পাদক আমিনুর রহমান আমিন, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, মাহিনউদ্দিন রাজু।

এদিকে সাধারণ সম্পাদক: এই পদে আলোচনায় আছেন কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক তানজিল হাসান, রিয়াদ ইকবাল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব, সদস্য সচিব আমানউল্লাহ আমান, কেন্দ্রীয় নেতা মাহবুব মিয়া, নিজামউদ্দিন রিপন, মারুফ এলাহী রনি, রনি প্রধান, আবু আফসান মো. ইয়াহিয়া, রাশেদ ইকবাল প্রমুখ।

নতুন কমিটির বিষয়ে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, সংগঠনকে গতিশীল রাখতে যে কোনো সংগঠনেরই নিয়মিত কমিটি হওয়া দরকার। নতুন কমিটির বিষয় সিদ্ধান্ত নেবেন দলের অভিভাবক তারেক রহমান। তিনি যে সিদ্ধান্ত নেবেন সেই সিদ্ধান্তকে স্বাগত জানাব।

সভাপতি প্রার্থী শাহ নাওয়াজ বলেন, ছাত্রদল প্রিয় অভিভাবক তারেক রহমানের প্রাণের সংগঠন। তার দিকনির্দেশনায় ছাত্রদলের নতুন কমিটি গঠিত হবে। আগামী নির্বাচনে রাজপথে ছাত্রদল প্রধান ভূমিকা রাখবে ইনশাআল্লাহ।

প্রসঙ্গত, ২০১৯ সালের ১৮ সেপ্টেম্বর ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিলে ফজলুর রহমান খোকন সভাপতি এবং ইকবাল হোসেন শ্যামল সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ওই বছরের ২১ ডিসেম্বর ৬০ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়। এরপর এ কমিটিকে পূর্ণাঙ্গ করতে পারেনি বর্তমান নেতৃত্ব। গত বছরের সেপ্টেম্বরে কেন্দ্রীয় কমিটির মেয়াদ শেষ হয়। এরপর থেকে নতুন কমিটি গঠনের দাবি ওঠে সংগঠনের মধ্য থেকে।



লাইফ সাপোর্টে মারা গেল ছাত্রলীগ নেতা জীবন
কমলনগর কলেজে চুরি
কমলনগরে জোরপূর্বক জমি ও ঘর দখলে মাদ্রাসা পরিচালনার অভিযোগ
মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক হাসিব রসি
পারিবারিক কবরস্থানে শায়িত হলে আরিফ-জাকির
কমলনগরে কাভার্ডভ্যান চাপায় দুই যুবক নিহত
কমলনগরে বিএনপি’র বিক্ষোভ সমাবেশে মারধর, আহত ৭
কমলনগরে বিএনপি’র বিক্ষোভ সমাবেশ
নষ্ট রাজনীতি ঠেকাতে জাতীয় সরকারের বিকল্প নেই-তানিয়া রব
ধর্ষণের অভিযোগে বান্দরবানে চৌকিদার অংক্যসিং মার্মা আটক
কর্মজীবন থেকে অবসর নিলেন সুপার মাও আ: লতিফ
জলোচ্ছ্বাসে উপকূলীয় পরিবারে খাদ্য বিতরণ
মেঘনার ভাঙন রোধে ঠিকাদারদের হ য ব র ল কান্ড
কমলনগর স্বাস্থ্য কমপ্লেক্সের যত উন্নয়ন
কমলনগরে সরকারি সম্পত্তির সীমানা নির্ধারণে দাবি