শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯

Bhorer Bani
সোমবার, ১৫ আগস্ট ২০২২
প্রথম পাতা » সারাদেশ » কমলনগর স্বাস্থ্য কমপ্লেক্সের যত উন্নয়ন
প্রথম পাতা » সারাদেশ » কমলনগর স্বাস্থ্য কমপ্লেক্সের যত উন্নয়ন
১৬৩ বার পঠিত
সোমবার, ১৫ আগস্ট ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কমলনগর স্বাস্থ্য কমপ্লেক্সের যত উন্নয়ন

---

লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিগত দিনের চেয়ে স্বাস্থ্য খাত ও বিভিন্নখাতে ব্যাপক উন্নয়নমুলক কাজ দেখা যাচ্ছে। কয়েকবছর পূর্বে উন্নয়নমুলক দৃশ্য চোখে পড়েনি। বিশেষ করে করোনার মহামারিতে স্বাস্থ্যসেবা নিয়ে দেশের প্রায় স্বাস্থ্য কর্মী ও ডাক্তারগণ অবহেলা বা সেবা দিতে বিড়ম্বনা সৃষ্টি করে। কিন্তু সারাদেশের তুলনায় এই হাসপাতালের প্রতিটি ডাক্তার বাড়ি বাড়ি গিয়ে করোনা রুগি ও হাসপাতালে বিভিন্ন উৎচুক রুগিদের সেবার মান নিশ্চিত করেন।

বিশেষ করে হাসপাতালের পর্যাপ্ত এমবিবিএস ডাক্তার, নার্স, প্রতিটি ডিউটি ডাক্তার সেবা ছিল উল্লেখ্যযোগ্য। করোনা রুগিদের আইসেলোন সেন্টার, অক্সিজেন সেবা, মেডিসিন সহ যাবতীয় সেবা রুগির চাহিদামতো নিশ্চিত করেন।

স্থানীয়ভাবে জানা যায়, স্বাস্থ্য কর্মকর্তা (টিএস) আবু তাহের যোগদানের পর থেকে হাসপাতালের চিকিৎসা সহ নানাবিধ উন্নয়ন পরিলক্ষিত হয়েছে। ডাক্তার, নার্স, পরিচ্ছন্ন কর্মী, ডিউটি ডাক্তার চাহিদা বৃদ্ধি পেয়েছে। হাসপাতালের পরিবেশের উন্নয়ন, প্রতিটি ডাক্তারের আলাদা রুম, মাসিক মিটিং এর জন্য হল রুমের কারুকাজ, হাসপাতালের প্রতিটি গুরুত্বপূর্ন স্থানে টাইলস ব্যবস্থা, বাহিরের পরিবেশ রক্ষায় ফুলের বাগান, শাপলা চত্তর, পরিবেশ বান্ধব বাগানসহ অন্যরকম পরিবেশ চোখে পড়ার মত দৃশ্য দেখা যাচ্ছে।

রুগিদের জন্য পরীক্ষা-নিরীক্ষায় ল্যাব, বিদুৎ সমস্যায় জেনেরেটর, এক্সরে রুম চালু, নতুন এম্বুলেন্স, আধুনিক মানের জরুরি বিভাগ চালু, ওটি রুম, নরমাল ডেলিভারি ব্যবস্থা চালু করা। এছাড়াও প্রতিটি ইউপিতে ক্লিনিক গুলোতে নরমাল ডেলিভারি চালু করা হয়েছে। এবং রুগির জরুরি সেবা নিশ্চিত করতে তিন ইউপির জন্য একটি এম্বুলেন্স ব্যবস্থা চালু হয়েছে।

প্রতিটি বাজার ও বিভিন্ন স্থানে নামে-বেনামে ডায়াগনস্টিক সেন্টার চালু হয়েছে। যাদের অত্যাচারে অতিষ্ঠ রুগিরা। ডাক্তার দেখাতে হাসপাতালে আসলে দালালদের খপ্পরে পড়তে হচ্ছে। হাসপাতাল কিছুটা দালালমুক্ত হয়েছে।

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএস) আবু তাহের বলেন, হাসপাতালের যত উন্নয়ন হয়েছে সবি এলাকার মানুষের অবদান। তিনি যোগদানের পরে হাসপাতাল কেন্দ্রিক ডাক্তার, নার্স, পরিচন্ন কর্মী, ল্যাব চালু, হাসপাতালের পরিবেশসহ বিভিন্ন সমস্যা সমাধানে কাজ করার চেষ্টা করছেন। তবে সবসময় দালালমুক্ত ও ডাক্তার সেবা নিশ্চিত করতে কাজ করছেন। এবং হাসপাতালের উন্নয়ন কাজ চলমান থাকবে।
ভী-বাণী /ডেস্ক/আমু



লাইফ সাপোর্টে মারা গেল ছাত্রলীগ নেতা জীবন
কমলনগর কলেজে চুরি
কমলনগরে জোরপূর্বক জমি ও ঘর দখলে মাদ্রাসা পরিচালনার অভিযোগ
মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক হাসিব রসি
পারিবারিক কবরস্থানে শায়িত হলে আরিফ-জাকির
কমলনগরে কাভার্ডভ্যান চাপায় দুই যুবক নিহত
কমলনগরে বিএনপি’র বিক্ষোভ সমাবেশে মারধর, আহত ৭
কমলনগরে বিএনপি’র বিক্ষোভ সমাবেশ
নষ্ট রাজনীতি ঠেকাতে জাতীয় সরকারের বিকল্প নেই-তানিয়া রব
ধর্ষণের অভিযোগে বান্দরবানে চৌকিদার অংক্যসিং মার্মা আটক
কর্মজীবন থেকে অবসর নিলেন সুপার মাও আ: লতিফ
জলোচ্ছ্বাসে উপকূলীয় পরিবারে খাদ্য বিতরণ
মেঘনার ভাঙন রোধে ঠিকাদারদের হ য ব র ল কান্ড
কমলনগর স্বাস্থ্য কমপ্লেক্সের যত উন্নয়ন
কমলনগরে সরকারি সম্পত্তির সীমানা নির্ধারণে দাবি