শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

Bhorer Bani
সোমবার, ২৭ ডিসেম্বর ২০২১
প্রথম পাতা » বিবিধ » কমলনগরে বাজার নির্বাচনে আলোচনায় কাপ-পিরিচ প্রতিকে মনির মিয়া
প্রথম পাতা » বিবিধ » কমলনগরে বাজার নির্বাচনে আলোচনায় কাপ-পিরিচ প্রতিকে মনির মিয়া
২১৭ বার পঠিত
সোমবার, ২৭ ডিসেম্বর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কমলনগরে বাজার নির্বাচনে আলোচনায় কাপ-পিরিচ প্রতিকে মনির মিয়া

 ---

লক্ষ্মীপুর সংবাদ : লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার হাজিরহাট বাজার পরিচালনা কমিটির নির্বাচনে ভোটারদের মধ্যে সিনিয়র সহ-সভাপতি পদে আলোচনায় রয়েছে কাপ-পিরিচ প্রতিকে হাজি মনিরুল হক (মনির মিয়া)। তিনি কাপ-পিরিচ প্রতিকে প্রচার-প্রচারণায় ভোটারদের মধ্যে সাড়া জাগিয়েছেন। তিনি সমস্যা নিরোসনে সাড়া জাগানো ইশতেহার দিয়ে সবার মধ্যে আলোচনায় রয়েছেন।

মনির মিয়া নির্বাচনী ইশতেহারে ভোরেরবাণীকে বলেন, বাজারের প্রধান সমস্যা পাবলিক টয়লেট নেই। নিজস্ব ভূমিতে পাবলিক টয়লেট ব্যবস্থা করবেন। বাজার কমিটি ও নৈশ প্রহরীদের বসার জন্য অফিস হিসেবে ব্যবহার করতে নিজের ঘরে বিনা ভাড়ায় একটি কক্ষ প্রদান করবেন। নিজ অর্থায়নে মশা ও পোকা-মাকড় ধ্বংসের জন্য মাসে এক বার হলেও ঔষধ স্প্রে করা। বর্ষা মৌসুমে বাজারের বিভিন্ন স্থানে জলাবদ্বতা সৃষ্টিতে যে জনদূর্ভোগ তা দূর করা। পরিচ্ছন্ন বাজার উপহার দিতে নিয়মিত পরিষ্কার ও পরিচ্ছন্নতা অভিযান চালিয়ে এবং অব্যাহত নাগরিক সচেতনতা বৃদ্ধি করে ধুলাবালি ও আবর্জনা মুক্ত বাজার গড়ে তোলা।বাজারের যানজটের দূর্ভোগ দূর করতে প্রতিদিন সকাল হতে সন্ধ্যার পর পর্যন্ত যানবাহনের স্থান পরিবর্তন করে নির্ধারিত স্থান করে সড়কের যানজট দূর করা। পানি নিষ্কাশন ব্যবস্থা অব্যাহত রাখতে প্রতি বছর কমপক্ষে ২ বার ড্রেন পরিষ্কার ও সংস্কার করা।নারী-পুরুষের জন্য পৃথক পৃথক নতুন শৌচাগার ও পাবলিক টয়লেটের ব্যবস্থা করা। অন্ধকার স্থানের সড়কে আলোর ব্যবস্থা করা। বাজারের যথা-তথায় আবর্জনা না ফেলতে পারে সে জন্য নির্ধারিত স্থানে আবর্জনা ফেলার জন্য ডাস্টবিনের ব্যবস্থা করা। মাদক ক্রেতা-বিক্রেতা, সন্ত্রাসী, চাঁদাবাজ, দস্যু, দখলবাজ, বখাটে, পকেটমার ও ইভটিজিংকারীদের উৎপাত থেকে রক্ষার জন্য প্রশাসনিক ও আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় বাজারকে সুরক্ষা করা। নাগরিক সেবা বৃদ্ধি করতে বাজার এলাকায় সংগঠিত বিভিন্ন সমস্যা সমাধানে তাৎক্ষণিক সমাধান করা।নিরাপদ পরিকল্পিত যানবাহন ব্যবস্থাপনা চালু করতে সাইকেল, মোটর সাইকেল, রিকশা প্রাইভেট কার চুরি হতে রক্ষার জন্য বিশেষ সু-পরিকল্পনা নেয়া। বাজার এলাকায় কাঁচা সড়ক পাকা করণ, পাকা সড়ক সংস্কার ও টেকসই উন্নয়নের জন্য কর্তৃপক্ষ কে দিয়ে ব্যবস্থা গ্রহণ করা। এলাকায় ঘর মালিক ও ব্যবসায়ীদের মধ্যে সম্মান ও মর্যাদা বৃদ্ধিতে বিশেষ ব্যবস্থা গ্রহণ করা।এছাড়াও অযৌক্তিকভাবে বাজারের ব্যবসায়ীদের চাঁদা বৃদ্ধি না করার ব্যবস্থা গ্রহণ করা হবে।

পরিষেশে, তিনি (কাপ-পিরিচ) প্রতিকে সবার দোয়া ও ভোট প্রত্যাশা করেন। এবং তাকে যেন নির্বাচিত করে বাজার পরিচালনায় খেদমত করতে সুযোগ দেয়া হয়, প্রত্যাশা রাখেন।

এছাড়াও এ পদে আরও তিনজন প্রার্থী সহ চারজন প্রতিদন্ধীতা করছেন। তারা হলেন, হরিণ প্রতিকে আহাম্মদ উল্লাহ মিয়া, টিয়া পাখি প্রতিকে আব্দুর রাজ্জাক, মোরগ প্রতিকে মো.ইব্রাহিম।

বাজার পরিচালনা কমিটির নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, আগামী ২৯ ডিসেম্বর ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। ওই দিন ১২পদে ১৪জনকে ব্যবসায়ী ও ঘরমালিকরা তাদের পছন্দের প্রার্থী নির্বাচিত করবেন। ১২ পদে ৫১জন প্রার্থী ভোটের মাঠে রয়েছেন।

ভোরের বাণী/ ডেস্ক



আর্কাইভ

কমলনগর আ’লীগ- সভাপতি ওয়াহেদ, সম্পাদক রিপন
কমলনগরে আওয়ামী লীগের রাজনীতিতে নিবেদিত মোতালেব-ওয়াহেদ পরিবার
আন্ডার চর ইউপিতে জনসমর্থনে এগিয়ে আলী হায়দর বকসি চেয়ারম্যান
কমলনগরে চর মার্টিনে মেম্বার পদে জনপ্রিয় ফারুক মুন্সি
কমলনগরে ছাত্রদলের সাংগঠনিক আলোচনা সভা
কমলনগরে বিতর্কিত চেয়ারম্যান ফের নৌকা প্রতিকের প্রার্থী..!
লক্ষ্মীপুরে নিজস্ব অর্থায়নে গণকবর ও মসজিদ নির্মান করেন পুলিশের আইজিপি ড.বেনজীর আহমেদ
রামগতি-কমলনগরে জেলেদের অধিকার আদায়ে এনজিও (কোডেক) মতবিনিময়
অবিরাম কাজ করছে ভূমি অফিস সহকারি মাহমুদা
কমলনগরে বিএনপি’র প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
লক্ষ্মীপুরে মেঘনার ভাঙন রোধে ঢাকায় মানববন্ধন
লক্ষ্মীপুরে চেয়ারম্যান প্রার্থীদের দৌড়ঝাপ, চলছে নির্বাচনী আলোচনা
লক্ষ্মীপুরে বিআরডিবি কর্মকর্তার মায়ের ইন্তেকাল
বিশ্বের ছোট গরু “রানী” মারা গেছে
কমলনগরে খালেদা জিয়া’র জন্য দোয়া কামনা করেন যুবদল