শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯

Bhorer Bani
শনিবার, ১৩ আগস্ট ২০২২
প্রথম পাতা » সারাদেশ » কমলনগরে সরকারি সম্পত্তির সীমানা নির্ধারণে দাবি
প্রথম পাতা » সারাদেশ » কমলনগরে সরকারি সম্পত্তির সীমানা নির্ধারণে দাবি
১২৪ বার পঠিত
শনিবার, ১৩ আগস্ট ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কমলনগরে সরকারি সম্পত্তির সীমানা নির্ধারণে দাবি

---

লক্ষ্মীপুর প্রতিনিধি :  লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা চর লরেন্স বাজারের সরকারি সম্পত্তির সীমানা নির্ধারণ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.কামরুজ্জামান এর নিকট লিখিত অভিযোগ দাখিল করেন।

গত বুধবার (১০ আগষ্ট) চর লরেন্স বাজারের সম্পত্তির মৌজার দাগ উল্লেখ্য করে সরকারি সম্পত্তির সীমানা নির্ধারণের জন্য এ অভিযোগ করেন।

লিখিত অভিযোগে উল্লেখ্য করেন, উপজেলার চর লরেন্স বাজারটি অত্যন্ত জনবহুল একটি বাজার। এখানে প্রায় ৭শতর অধিক দোকানঘর রয়েছে। বাজারের চর পাগলা মৌজার আর এস খতিয়ান নং ৭১১ এর অন্তর্ভুক্ত দাগ ১৭৪৩ ও চর লরেন্স মৌজার আর এস ১৭০৬ খতিয়ানের দাগ নং ১০৫৯৯ এর অন্তর্ভুক্ত সরকারি সম্পত্তির সীমানা নির্ধারন প্রয়োজন বলে তিনি অভিযোগ করেন।

তিনি আরও অভিযোগ করেন, চর পাগলা ও চর লরেন্স মৌজায় সরকারি কোটি টাকার সম্পত্তি রয়েছে। এবং কিছু ব্যক্তির মালিকীয় সম্পত্তি বিদ্যমান রয়েছে। সরকারি সম্পত্তির নিদিষ্ট সীমানা না থাকায় ব্যক্তি মালিকীয় সম্পত্তির সীমানা নির্ধারণে জটিলতা সৃষ্টি হচ্ছে। সরকারি সম্পত্তিতে ব্যক্তি মালিকানা দাবি করে কিছু কুচক্রি মহল জোর পূর্বক ভুমি দখল করে ঘর নির্মান করে চলছে। এতে স্থানীয় সম্পত্তির মালিকগণ বিভিন্নভাবে হয়রানি শিকার হচ্ছে। জৈনক ব্যক্তি ও স্থানীয়দের মতে সরকারি সম্পত্তির সীমানা নির্ধারণ করা হলে ব্যক্তি মালিকানা সম্পত্তির সঠিক সীমানা নির্নয় করা সহজতর হবে।

স্থানীয়ভাবে জানা যায়, প্রায় শত বছরের পুরানো চর লরেন্স (খাসের হাট) বাজার। সরকারি খাস খতিয়ানভুক্ত ভূমি বেশি থাকায় তৎকালীন সময়ে বাজারের নামকরণ হয় খাসের হাট। খাসের হাট এখন দখলের হাট। খাস ভূমি দখল করে চলছে দোকানঘর তোলার রমরমা দৃশ্য। সরকারি ভাবে কিছু সম্পত্তি দখল মুক্ত করে ভূমি অফিস নির্মান করা হয়েছে। এছাড়াও কিছু ভূমি দখলদার নিজেদের মালিক দাবি করে প্রতিনিয়ত সরকারি খাস ভূমি দখলে ব্যস্থ রয়েছে। সরকারি সড়কও তাদের হাত থেকে রক্ষা পাচ্ছে না। এভাবে চলতে থাকলে খুব দ্রুত সরকারি নথিভুক্ত সম্পত্তি গুলো দখল হয়ে যাবে। সরকার কোটি টাকার সম্পত্তি হারাবে। দ্রুত সরকারি সম্পত্তির সীমানা নির্ধারণে দখল মুক্ত করার জোর দাবি জানান তারা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামরুজ্জামান বলেন, চর লরেন্স বাজারে সরকারি প্রচুর সম্পত্তি রয়েছে। কিছু সম্পত্তি দখলমুক্ত করা হয়েছে। দখলের অভিযোগটি পেয়েছি। এসিল্যান্ড পূদম পুষ্প চাকমাকে তদন্ত করতে বলা হয়েছে।
ভী-বাণী /ডেস্ক/আমু



লাইফ সাপোর্টে মারা গেল ছাত্রলীগ নেতা জীবন
কমলনগর কলেজে চুরি
কমলনগরে জোরপূর্বক জমি ও ঘর দখলে মাদ্রাসা পরিচালনার অভিযোগ
মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক হাসিব রসি
পারিবারিক কবরস্থানে শায়িত হলে আরিফ-জাকির
কমলনগরে কাভার্ডভ্যান চাপায় দুই যুবক নিহত
কমলনগরে বিএনপি’র বিক্ষোভ সমাবেশে মারধর, আহত ৭
কমলনগরে বিএনপি’র বিক্ষোভ সমাবেশ
নষ্ট রাজনীতি ঠেকাতে জাতীয় সরকারের বিকল্প নেই-তানিয়া রব
ধর্ষণের অভিযোগে বান্দরবানে চৌকিদার অংক্যসিং মার্মা আটক
কর্মজীবন থেকে অবসর নিলেন সুপার মাও আ: লতিফ
জলোচ্ছ্বাসে উপকূলীয় পরিবারে খাদ্য বিতরণ
মেঘনার ভাঙন রোধে ঠিকাদারদের হ য ব র ল কান্ড
কমলনগর স্বাস্থ্য কমপ্লেক্সের যত উন্নয়ন
কমলনগরে সরকারি সম্পত্তির সীমানা নির্ধারণে দাবি