শিরোনাম:
ঢাকা, রবিবার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

Bhorer Bani
বৃহস্পতিবার, ২০ এপ্রিল ২০২৩
প্রথম পাতা » মতামত » ওপারে ভালো থাকেন প্রিয় রিপু-মানিক ভাই
প্রথম পাতা » মতামত » ওপারে ভালো থাকেন প্রিয় রিপু-মানিক ভাই
১৩০৮ বার পঠিত
বৃহস্পতিবার, ২০ এপ্রিল ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ওপারে ভালো থাকেন প্রিয় রিপু-মানিক ভাই

---

ইতি কথা : কিছুদিন পূর্বে মনিরুল ইসলাম রিপু তার সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেইজবুক) আইডিতে লিখেন- (মানুষ মাত্রই মরতে হবে। দুনিয়ার জীবনের পরে আরো অনন্ত অসীম কালের জীবন আছে। আমাদের কে সেই জীবনের প্রস্তুতি নিতে হবে। বলতে হবে : ” লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ “)।
তার কি জানা হয়েছিল..! দুনিয়ার মধ্য আর বেশি দিন বেচেঁ নেই..? নিষ্ঠুর দুনিয়ায় আসার দিনক্ষণ থাকলেও যাওয়ার কোন দিনক্ষণ নেই। মৃত্যু কে সব প্রাণী আলিঙ্গ করতে হবে। মৃত্যুর স্বাদ অভিন্ন…।

মাত্র কথা হয়েছিল রিপু ভাই’র সাথে- ভোর বেলায় যখন কেউ একজন ম্যানেজ করেছিল… রিপু ভাই আর নেই-তখন খুব বিশ্বাস করতে কষ্ট হয়েছি। পরে এদিক-সেদিক খোজঁ নিয়ে জানলাম..সত্যি সে চলে গেছে..আর ফিরে আসবে না…। তার জানাযায় বার বার চেহারা দেখলাম…আসলেই কি রিপু ভাই..! কিছুক্ষণ পর হঠাৎ তার তাজা দেহ দেখে বিশ্বাস করতে হল..সেই রিপু ভাই…। রিপু ভাই আপনি এতো তাড়াতাড়ি চলে যাবেন বুঝতে পারিনি…। আপনার সাথে সম্পর্ক টা রক্তের না হলেও আত্মার ছিল। জেলা পরিষদের সদস্য, ডাচ্-বাংলা ব্যাংক (এজেন্ট ব্যাংকিং) পার্টনার..। প্রতিটি মুহুর্তে চোখে ভাসছে.. আর কি দেখা হবে না-আপনার সাথে প্রিয় রিপু ভাই..!

মানিক ভাই, এলাকার বড় ভাই..। তার সাথে দু’দিন পূর্বে হাজির হাট বাজারে ভাই ভাই ফার্মেসিতে দেখা..। কোন এক বিষয়ে বললে, বলেন চুপ থাক..এগুলোকে এড়িয়ে চল..। কথা শেষ…কিন্তু…হঠাৎ সকাল বেলা কারো ফেইসবুক স্ট্যাটার্স… হাজিরহাট হামিদিয়া কামিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মাওলানা সাইয়্যেদ আহমেদ সাহেব বাড়ির মাওলানা সিদ্দিক সাহেবের ছোট ছেলে প্রিয় বন্ধু মানিক মতিরহাট তার বোনের বাড়িতে ইন্তেকাল করেন —ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।

প্রথমে তেমন কিছু মনে হয়নি..কারণ তার মৃত্যু হবে এতো তাড়াতাড়ি..। তাজা প্রাণ..।পরে ঘুমালাম..ঘুম থেকে উঠে কিছু ছবি দেখলাম। মনটা ভিষণ খারাপ হয়ে গেল….। পরে অনেক কিছু শুনলাম..আর ভাবলাম…। মরণ তো হবে, এটা নির্ধারিত..। কিন্তু তার বাড়িতে গিয়ে ছেলে-মেয়ের কান্না দেখে নিজে ই অজান্তে কেদেঁ পেললাম। বাবা না থাকার যন্ত্রনা তখন ছোট্র ছেলে-মেয়ের মনে গেঁথেছে। তখন কান্না করে কিছুটা বেহুশ হলেও বাকি জীবনটা তো ধু ধু মরুভূমি…। কেউ একজন মানিক ভাই-রিপু ভাই’র সংসার, ছেলে-মেয়েদের খোজঁ রাখবে,খবর নিবে..।তবে তারা কি আর বাবা বলে ডাকতে পারবে..?

প্রিয় রিপু-মানিক ভাই..দু’জন ওপারে ভালো থাকেন..মহান আল্লাহ আপনাদের ভালোবাসে, তাই খুব কম সময়ে ডাক দিয়েছে। তবে আপনাদের চলে যাওয়া সত্যি বেদনাদায়ক..। এপারে যাদের সাথে চলাফেরা ছিল, তাদের ক্ষমা করবেন..। আল্লাহ আপনাদের ওপারে ভালো রাখবেন। তাহার সর্বোচ্চ স্থানে মর্যাদা দিবেন, এমটাই প্রত্যাশা করছি..।

রিপু -মানিক ভাই হ্নদ রোগে আক্রান্ত হয়ে শেষ নি:স্বাস ত্যাগ করেন। মৃত্যু কালে রিপু (৩৮) এবং মানিক (৪৫) বছর বেচেঁ ছিলেন। রিপু ভাই দু’ মেয়ে এবং মানিক ভাই এক ছেলে ও এক মেয়ে রেখে যান।

রিপু-মানিক ভাই দু’জনই লক্ষ্মীপুরের কমলনগরে চর কাদিরা ও চর জাঙ্গালিয়ায় তাদের পারিবারিক কবরস্থানে চির নিদ্রায় শায়িত হলেন..।

লেখক-আমজাদ হোসেন আমু
সংবাদ কর্মী…



জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ- কর্মসূচি পালনে বিপাকে ছাত্রলীগের সহ সভাপতি সানিম
কমলনগরে বহিরাগত যুবক দিয়ে অস্ত্রোপচার, স্বামী-সন্তান নিয়ে আড্ডায় মগ্ন ডা. ফাতেমাতুজ যাহরা
বাংলাদেশের মাটিতে কোনো ষড়যন্ত্র সফল হবে না-এমপি নজরুল ইসলাম বাবু
লক্ষ্মীপুর-৪ আসনে নৌকার প্রার্থী জাসদের মোশারেফ
লক্ষ্মীপুর-৪ আসনে দু’জনের মনোনয়ন বাতিল
কমলনগরে ডেঙ্গু জ্বর মানে-ই হঠাৎ আতংক
লক্ষ্মীপুরে তৃণমুলে আলোচনায় যুবলীগের সভাপতি প্রার্থী ভুলু
কমলনগরে বিএনপি’র অফিস ভাঙচুর
কমলনগরে প্রধান শিক্ষকের উপর হামলা, বিচার চেয়ে শিক্ষার্থীদের প্রতিবাদ র্যালী
জামালপুরে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে আ’লীগে মতবিনিময় সভা
জামালপুরে যুবলীগের তারুণ্যর জয়যাত্রা সমাবেশের প্রস্তুতি সভা
সরিষাবাড়ীতে জনতার সাথে মতবিনিময় করেন প্রকৌশলী মাহবুব হেলাল
ঈদের শুভেচ্ছা জানান ভাইস চেয়ারম্যান শিলা
ঈদের শুভেচ্ছায় আ’লীগ নেতা সাজু
“ডেইলি ভোরের বাণী” পরিবারে ঈদুল আজহা’র শুভেচ্ছা