শিরোনাম:
ঢাকা, রবিবার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

Bhorer Bani
বুধবার, ১৫ মে ২০২৪
প্রথম পাতা » রাজনীতি | সারাদেশ » জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ- কর্মসূচি পালনে বিপাকে ছাত্রলীগের সহ সভাপতি সানিম
প্রথম পাতা » রাজনীতি | সারাদেশ » জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ- কর্মসূচি পালনে বিপাকে ছাত্রলীগের সহ সভাপতি সানিম
৮৭ বার পঠিত
বুধবার, ১৫ মে ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ- কর্মসূচি পালনে বিপাকে ছাত্রলীগের সহ সভাপতি সানিম

---

ঢাকা প্রতিনিধি : দেশে কয়েক দিনে চলমান হিট ওয়েবে কেন্দ্রীয় ছাত্রলীগের ঘোষিত বৃক্ষরোপণ কর্মসূচি পালন করতে গিয়ে বিপাকে পড়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি ইব্রাহিম সানিম।

জানা যায়, ছাত্রলীগের কেন্দ্রীয় ঘোষিত এই কর্মসূচির পর কয়েকজন ছাত্রলীগের কর্মী নিয়ে সম্প্রতি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বৃক্ষরোপণ করেন সানিম। এতেই জবি ছাত্রলীগের বর্তমান শীর্ষ নেতৃত্ব তার উপর ক্ষিপ্ত হয়ে বিরোধী দলের ট্যাগ দিয়ে ক্যাম্পাস ছাড়তে মরিয়া হয়ে উঠে।

ক্যাম্পাস ছাত্রলীগের কয়েকজন নেতা অভিযোগে বলেন, ক্যাম্পাসে ছাত্রলীগের কর্মসূচি পালন করতে হলে বিশ্ববিদ্যালয় ছাত্র লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুমতি নিতে হবে এরকম একটি অঘোষিত নিয়ম চালু করে বর্তমান কমিটি। তাদের বাহিরে কেউ একক ভাবে কোন কর্মসূচি পালন করলেই তাদের বিরুদ্ধে সভাপতি-সাধারণ সম্পাদক ক্ষিপ্ত হন এবং বিভিন্ন ট্যাগ দিয়ে ক্যাম্পাস ছাড়া করতে মরিয়া হয়ে উঠেন।

সূত্রে জানা যায়, ইব্রাহীম সানিম বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষ থেকেই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত। এবং বিশ্ববিদ্যালয়ের পূর্বের বিভিন্ন কমিটির নেতা-কর্মীদের সাথে তার রাজনীতির সঙ্গতা রয়েছে। বিশ্ববিদ্যালয়ের সর্বশেষ কমিটিতে সহ-সভাপতি পদ পান।

ইব্রাহীম সানিম কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন’র অনুসারী এবং বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের রাজনীতিতে বেশ পরিচিত মুখ। সানিম কেন্দ্রীয় সভাপতির অনুসারীতে রাজনীতির কর্মসূচি পালন করুক এটা বর্তমান বিশ্ববিদ্যালয় কমিটি চাচচ্ছেন না। তাকে রাজনীতিতে হেনস্থা ও ঘায়েল করতে তার বিরুদ্ধে উঠে পড়ে। বিভিন্ন কুৎসা ও অভিযোগ রটাচ্ছেন।

এ বিষয়ে জানতে চাইলে, জবি ছাত্রলীগের সহ-সভাপতি ইব্রাহিম সানিম বলেন, শুধু আমি না, কমিটির অন্য ছাত্রলীগ নেতা-কর্মীদের বিভিন্ন অভিযোগে বর্তমান বিশ্ববিদ্যালয় কমিটি উঠে পড়ে ক্যাম্পাস ছাড়তে বাধ্য করছে। বর্তমান কমিটি চাচ্ছে না কেন্দ্রীয় ছাত্রলীগের কর্মসূচি পালনে ব্যর্থতা প্রমানে ব্যস্ত থাকেন। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিভিন্ন কর্মসূচি পালনে তাদের অনুমতি নিতে হবে। তাদের অনুমতি না নিলে কর্মসূচি পালন করতে দিবে না হুমকি প্রর্দশন করেন। কর্মসূচি পালনে তাদের অনুমতি নিতেই হবে এমন কথা বলে বেড়াচ্ছে বর্তমান বিশ্ববিদ্যালয় কমিটি।

সানিম আরও বলেন, ২০১৬ সালের একটা ছবি নিয়ে আমাকে এই ট্যাগ দেয়া হচ্ছে। অথচ সে-সময় আমি ক্যাম্পাসে আসলাম মাত্র এক সপ্তাহ হইছে। আমার জেলা সমিতির একটা অনুষ্ঠানে গিয়ে সবাই এক সঙ্গে ছবি তুলেছে। সেই ছবি জেলা সমিতির পেইজে আপলোড হয়েছে এবং সেটা সবাই ছাত্রকল্যাণ এর অনুষ্ঠান বলে শেয়ার দিয়েছে। এখন সেই ছবিতে নাকি কোন ছাত্রদল নেতা আছে এই অভিযোগ দিয়ে আমাকে ছাত্রদল ট্যাগ দেওয়া হচ্ছে। ভিত্তিহীন কোনো প্রমাণ ছাড়াই আমাকে হয়রানির উদ্দেশ্য নিউজ করে তারা ব্যক্তিস্বার্থ হাসিল করতেছে। আমি কেন্দ্রীয় ছাত্রলীগের সকল কর্মসূচি পালনে ক্যাম্পাসে কাজ করবো।

ভী-বাণী/ডেস্ক



আর্কাইভ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ- কর্মসূচি পালনে বিপাকে ছাত্রলীগের সহ সভাপতি সানিম
কমলনগরে বহিরাগত যুবক দিয়ে অস্ত্রোপচার, স্বামী-সন্তান নিয়ে আড্ডায় মগ্ন ডা. ফাতেমাতুজ যাহরা
বাংলাদেশের মাটিতে কোনো ষড়যন্ত্র সফল হবে না-এমপি নজরুল ইসলাম বাবু
লক্ষ্মীপুর-৪ আসনে নৌকার প্রার্থী জাসদের মোশারেফ
লক্ষ্মীপুর-৪ আসনে দু’জনের মনোনয়ন বাতিল
কমলনগরে ডেঙ্গু জ্বর মানে-ই হঠাৎ আতংক
লক্ষ্মীপুরে তৃণমুলে আলোচনায় যুবলীগের সভাপতি প্রার্থী ভুলু
কমলনগরে বিএনপি’র অফিস ভাঙচুর
কমলনগরে প্রধান শিক্ষকের উপর হামলা, বিচার চেয়ে শিক্ষার্থীদের প্রতিবাদ র্যালী
জামালপুরে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে আ’লীগে মতবিনিময় সভা
জামালপুরে যুবলীগের তারুণ্যর জয়যাত্রা সমাবেশের প্রস্তুতি সভা
সরিষাবাড়ীতে জনতার সাথে মতবিনিময় করেন প্রকৌশলী মাহবুব হেলাল
ঈদের শুভেচ্ছা জানান ভাইস চেয়ারম্যান শিলা
ঈদের শুভেচ্ছায় আ’লীগ নেতা সাজু
“ডেইলি ভোরের বাণী” পরিবারে ঈদুল আজহা’র শুভেচ্ছা