শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮

Bhorer Bani
মঙ্গলবার, ২৯ জুন ২০২১
প্রথম পাতা » » করোনা : রাজশাহী মেডিকেলে ২৫ জনের মৃত্যু
প্রথম পাতা » » করোনা : রাজশাহী মেডিকেলে ২৫ জনের মৃত্যু
১২০ বার পঠিত
মঙ্গলবার, ২৯ জুন ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

করোনা : রাজশাহী মেডিকেলে ২৫ জনের মৃত্যু

---

রাজশাহী প্রতিনিধি : রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় রেকর্ড ২৫ জনের মৃত্যু হয়েছে। সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টার মধ্যে তাঁরা মারা যান।

এর মধ্যে করোনা পজিটিভ ছিলেন নয়জন। বাকি ১৬ জন মারা গেছেন করোনার উপসর্গ নিয়ে। রামেক হাসপাতালে ২৪ ঘণ্টায় এটিই সর্বোচ্চ মৃত্যু। এর আগে গত ২৪ জুন সর্বোচ্চ ১৮ জনের মৃত্যু হয়েছিল।

আজ মঙ্গলবার সকালে হাসপাতালের দৈনিক প্রতিবেদনে বলা হয়, করোনা পজিটিভ নয়জনের মধ্যে নাটোরের দুজন, চুয়াডাঙ্গার একজন, চাঁপাইনবাবগঞ্জের তিনজন এবং তিনজন রাজশাহীর বাসিন্দা ছিলেন। উপসর্গ নিয়ে রাজশাহীর আরও নয়জন, চাঁপাইনবাবগঞ্জের দুজন, নাটোরের তিনজন ও নওগাঁর দুজন করে মারা গেছেন।

এদের মধ্যে ১৪ নম্বর ওয়ার্ডেই চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ১২ জন। নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) ও তিন নম্বর ওয়ার্ডে তিনজন করে মারা গেছেন। দুজন মারা গেছেন ২২ নম্বর ওয়ার্ডে। এ ছাড়া কেবিন, ২৯, ৩০, ২৫, ১ ও ১৬ নম্বর ওয়ার্ডে একজন করে মারা গেছেন।

মৃত ২৫ জনের মধ্যে ১৫ জন পুরুষ ও ১০ জন নারী। বয়স বিবেচনায় ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন নারী ও একজন পুরুষ; ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন পুরুষ, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন পুরুষ ও তিনজন নারী; ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন পুরুষ ও একজন নারী এবং ষাটোর্ধ্ব ছয়জন পুরুষ ও পাঁচজন নারী মারা গেছেন।

চলতি জুন মাসেই রামেক হাসপাতালে মৃত্যুর সংখ্যা ৩৪০ জনের মৃত্যু হলো। এর আগে গত ১ জুন (সকাল ৮টার আগের ২৪ ঘণ্টা পর্যন্ত) সাতজন, ২ জুন সাতজন, ৩ জুন নয়জন, ৪ জুন ১৬ জন, ৫ জুন আটজন, ৬ জুন ছয়জন, ৭ জুন ১১ জন, ৮ ও ৯ জুন আটজন করে; ১০ জুন আটজন, ১১ জুন ১৫ জন, ১২ জুন চারজন, ১৩ জুন ১৩ জন, ১৪ ও ১৫ জুন ১২ জন করে; ১৬ জুন ১৩ জন, ১৭, ১৮ ও ১৯ জুন ১০ জন; ২০, ২১ ও ২২ জুন ১৩ জন, ২৩ জুন ১৬ জন, ২৪ জুন ১৮ জন, ২৫ জুন ১৪ জন, ২৬ জুন ১৭ জন, ২৭ জুন ১০ এবং ২৮ জুন ১৪ জনের মৃত্যু হয়।

রামেক হাসপাতালে এখন কোভিড ডেডিকেটেড শয্যার সংখ্যা ৪০৫টি হয়েছে। মঙ্গলবার সকালে মোট রোগী ভর্তি ছিলেন সর্বোচ্চ ৪৫৯ জন। গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিট থেকে ছাড়পত্র পেয়েছেন ৫০ জন। ভর্তি হয়েছেন ৭০ রোগী। এর মধ্যে রাজশাহী থেকে ৩৬ জন, চাঁপাইনবাবগঞ্জ থেকে ১০ জন, নাটোর থেকে সাতজন, নওগাঁ থেকে ১১ জন এবং পাবনা, কুষ্টিয়া, সিরাজগঞ্জ, চুয়াডাঙ্গা, ঝিনাইদহ এবং মেহেরপুর থেকে একজন করে রোগী ভর্তি হয়েছেন।

মঙ্গলবার সকালে হাসপাতালে রাজশাহীর ৩০৭ জন, চাঁপাইনবাবগঞ্জের ৫১ জন, নাটোরের ৩১ জন, নওগাঁর ৩৭ জন, পাবনার ২৪ জন, কুষ্টিয়ার তিনজন, চুয়াডাঙ্গার দুজন, দিনাজপুরের দুজন, মেহেরপুরের একজন ও ঢাকার একজন করে রোগী ভর্তি ছিলেন। এদের মধ্যে নমুনা পরীক্ষায় ১৮২ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি মিলেছে। আর ২৩৪ জন ছিলেন করোনার উপসর্গ নিয়ে।

এ ছাড়া করোনা নেগেটিভ হলেও শারীরিক নানা জটিলতায় কোভিড ইউনিটে ছিলেন ৪৩ জন।

ভী-বাণী/ডেস্ক



পাহাড় ধসে রোহিঙ্গা ক্যাম্পে ০৮ জন নিহত
বাগেরহাটে ট্রাকের ধাক্কায় ৬ জন নিহত
ঈদুল আযহা’র শুভেচ্ছা জানিয়েছে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা সাজু
কোথায় লুকাবে…
লকডাউনে কঠোর পদক্ষেপে কমলনগর প্রশাসন
বাংলাদেশ মাদ্রাসা কেন্দ্রীয় গ্রন্থাগারিক কমিটিতে আহবায়ক আনোয়ার, সদস্য সচিব আরাফাত
লক্ষ্মীপুরে পিএলজেড সোস্যাল অর্গানাইজেশন এর বৃক্ষ রোপন
কমলনগর পিআইও’র বিরুদ্ধে শ্লীলতাহানী চেষ্টার অভিযোগে সংবাদ সম্মেলন
এবার আলোকিত হবে লক্ষ্মীপুরের আন্দারমানিক
শেষ মুহুর্তে জমে উঠেছে ইউপি নির্বাচনে প্রার্থীর প্রচারণা
কমলনগরে স্বতন্ত্র প্রার্থীর মাইক ছিনতাই
মেঘনার ভাঙন রোধে বাজেট পাশ, প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে যুবলীগের আনন্দ মিছিল
কমলনগরে গণধর্ষণ মামলার ০৩ আসামী গ্রেফতার
লক্ষ্মীপুরে নদী বাঁধ প্রকল্প পাশের দাবীতে মানববন্ধন
কমলনগরে কিশোরী গণধর্ষণ