শিরোনাম:
ঢাকা, রবিবার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

Bhorer Bani
বুধবার, ১৫ মার্চ ২০২৩
প্রথম পাতা » জীবন চিত্র » পরকীয়া কেন হয়..? জানুন
প্রথম পাতা » জীবন চিত্র » পরকীয়া কেন হয়..? জানুন
৩১২ বার পঠিত
বুধবার, ১৫ মার্চ ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পরকীয়া কেন হয়..? জানুন

---

চিত্র ডেস্ক : প্রযুক্তির যুগে আধুনিকতা মুখোমুখি নারী-পুরুষের সংসার, দাম্পত্য জীবন। কথা আগে থেকে বলা যায় না। কখন কার প্রতি অনুভূতি গড়ে ওঠে, তার কোনো নির্দিষ্ট কারণ নেই। তবে অনেকের সঙ্গে কথা বলে নারীদের মধ্যে পরকীয়া সম্পর্কের প্রতি আসক্তির কয়েকটি কারণ খুঁজে পেয়েছেন। কারণগুলো -

১) সম্পর্কে টানাপোড়েন থাকলে তবেই মেয়েরা অন্য একটি সম্পর্কের খোঁজ করেন। বাইরে থেকে সম্পর্ক স্বাস্থ্যকর মনে হলেও, সব সম্পর্কের সমীকরণ মনের মতো হয় না। আর সব না পাওয়া শুধু মুখোমুখি কথা বলে মিটিয়ে ফেলা যায় না। ৪০ বছরের সংসারে আলিয়া এবং স্বাদের ক্ষেত্রেও এমন হয়েছে এবং সমীক্ষায় অংশ নেওয়া অনেক নারী তা জানিয়েছেন।

২) সমীক্ষা উঠে এসেছে আরো একটি তথ্য। অনেক নারী জানিয়েছেন, দীর্ঘ দিন ধরে একই ব্যক্তির শরীরী স্পর্শে একঘেয়েমি চলে আসে। তাই নতুন স্পর্শ এবং অনুভূতির সন্ধান করেছেন তারা। এ ক্ষেত্রে স্বামীকে প্রতারণা করে অন্য একজন পুরুষের সঙ্গেই ঘনিষ্ঠ হয়েছেন, তা কিন্তু নয়। সমীক্ষায় অংশ নেওয়া এমন অনেকেই আছেন, যাদের একাধিক পুরুষসঙ্গী রয়েছেন।

৩) সমীক্ষায় বলছে, বিবাহিত সম্পর্কে থাকাকালীন অন্য কোনো সম্পর্কে জড়িয়ে পড়ার অন্য একটি কারণ হতে পারে আত্মবিশ্বাস এবং আর্থিক স্বাধীনতা। অধিকাংশ নারী এখন কর্মরতা। স্বামীর অর্থের ওপর নির্ভর করতে হচ্ছে, এই সংখ্যাটা ধীরে ধীরে কমে আসছে। ফলে বিচ্ছেদের পর কীভাবে জীবনধারণ করবেন, সেই চিন্তা নেই বেশির ভাগেরই। অন্য কারো জন্য অনুভূতি জন্ম নিলেও তাই তা না আটকে বরং প্রশ্রয় দিচ্ছেন।

৪) সামাজিক মাধ্যম, অনলাইন ডেটিং অ্যাপ এবং আরো বহু সুবিধার কারণে প্রতি দিনই নতুন কারো সঙ্গে আলাপ হচ্ছে। প্রথমে বন্ধুত্ব দিয়ে শুরু হলেও, ধীরে ধীরে তা পরিণত হচ্ছে প্রেমের সম্পর্কে। দীর্ঘ দিনের সম্পর্কে থাকার পর হঠাৎ নতুন কোনো অভিজ্ঞতা মনে হিন্দোল তুলছে। ফলে সম্পর্কে থাকা সত্ত্বেও নিজেদের নতুন সম্পর্কে জড়িয়ে পড়া থেকে আটকাতে ব্যর্থ হচ্ছেন।

এসব কারণ ছাড়াও ভিন্নতা দেখা যায়। দীর্ঘদিন স্বামী-স্ত্রীর সম্পর্কে দুরত্ব সৃষ্টি হলে একাকিত্ব চলে আসে। এক্ষেত্রেও পরকীয়া দেখা দিতে পারে। সঙ্গীনির সঙ্গম তখন কাছাকাছি চলে আসে।

পারিবারিক সমঝোতায় সম্পর্কের অবনতি হয়। সম্পর্ক তখন দুরত্বে দৃশ্য ধারণে মনের অজান্তে নতুন খোঁজে বন্ধু তৈরি হয়। যা পরকীয়া তৈরি করে।

প্রযুক্তির যুগের সবই চোখের সামনে দেখা যায়। হাত বাড়ালেই ধরা যায়। প্রথমে পরিচয়, বন্ধুত্ব, আবেগ, অনুভূতি, অনুনয়, প্রনয় একসময় সংসারে অশান্তি। যা পরকীয়া সম্পর্ক সৃষ্টি করে।



জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ- কর্মসূচি পালনে বিপাকে ছাত্রলীগের সহ সভাপতি সানিম
কমলনগরে বহিরাগত যুবক দিয়ে অস্ত্রোপচার, স্বামী-সন্তান নিয়ে আড্ডায় মগ্ন ডা. ফাতেমাতুজ যাহরা
বাংলাদেশের মাটিতে কোনো ষড়যন্ত্র সফল হবে না-এমপি নজরুল ইসলাম বাবু
লক্ষ্মীপুর-৪ আসনে নৌকার প্রার্থী জাসদের মোশারেফ
লক্ষ্মীপুর-৪ আসনে দু’জনের মনোনয়ন বাতিল
কমলনগরে ডেঙ্গু জ্বর মানে-ই হঠাৎ আতংক
লক্ষ্মীপুরে তৃণমুলে আলোচনায় যুবলীগের সভাপতি প্রার্থী ভুলু
কমলনগরে বিএনপি’র অফিস ভাঙচুর
কমলনগরে প্রধান শিক্ষকের উপর হামলা, বিচার চেয়ে শিক্ষার্থীদের প্রতিবাদ র্যালী
জামালপুরে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে আ’লীগে মতবিনিময় সভা
জামালপুরে যুবলীগের তারুণ্যর জয়যাত্রা সমাবেশের প্রস্তুতি সভা
সরিষাবাড়ীতে জনতার সাথে মতবিনিময় করেন প্রকৌশলী মাহবুব হেলাল
ঈদের শুভেচ্ছা জানান ভাইস চেয়ারম্যান শিলা
ঈদের শুভেচ্ছায় আ’লীগ নেতা সাজু
“ডেইলি ভোরের বাণী” পরিবারে ঈদুল আজহা’র শুভেচ্ছা