শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮

Bhorer Bani
বুধবার, ৭ অক্টোবর ২০২০
প্রথম পাতা » অপরাধ ও দুর্নীতি | সারাদেশ » অজ্ঞাত কারণ দেখিয়ে চাকুরী প্রার্থীকে বাদ দেয়ার অভিযোগ মাদ্রাসা সুপারের বিরুদ্ধে
প্রথম পাতা » অপরাধ ও দুর্নীতি | সারাদেশ » অজ্ঞাত কারণ দেখিয়ে চাকুরী প্রার্থীকে বাদ দেয়ার অভিযোগ মাদ্রাসা সুপারের বিরুদ্ধে
৪৬৫ বার পঠিত
বুধবার, ৭ অক্টোবর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

অজ্ঞাত কারণ দেখিয়ে চাকুরী প্রার্থীকে বাদ দেয়ার অভিযোগ মাদ্রাসা সুপারের বিরুদ্ধে

---

লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরের কমলনগরের সুফিয়া দারুল আমান ইসলামিয়া দাখিল মাদ্রাসার নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী সকল কাগজপত্র জমা দেওয়ার পরও সুপার ম্যানেজিং কমিটির খামখেয়ালী, অদৃশ্য, অজ্ঞাত কারণে দেখিয়ে ইন্টারভিউ কার্ড না করে উদ্দেশ্যমূলক অধিকার থেকে বঞ্চিত করেছে চাকরি প্রার্থী শারমিন নামে এক ব্যক্তিকে।

শারমিন এক জন চাকরি প্রার্থী সরকারী সকল নিয়ম ও বিজ্ঞপ্তি মেনে ব্যাংক ড্রাফট সহ যাবতীয় কাগজপত্র জমা দেওয়ার পরও ইন্টারভিউ কার্ড না পেয়ে জানতে চাইলে অত্র মাদ্রাসা প্রধান জানান, ব্যাংক ড্রাফট জমা হয় নি। এই নিয়ে ঐ চাকরি প্রার্থী লক্ষ্মীপুর জেলা শিক্ষা অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ করেন।

অভিযোগ সূত্রে জানাযায়, ব্যাংক ড্রাফটসহ যাবতীয় কাগজপত্র জমা দেওয়ার পরও ইন্টারভিউ কার্ড না পাওয়া প্রসঙ্গে। গত ১৬-০৭-২০২০ইং তারিখে দৈনিক মানব জমিন পত্রিকায় প্রকাশিত বিজ্ঞপ্তির মাধ্যমে সুফিয়া দারুল আমান ইসলামিয়া দাখিল মাদরাসা, কমলনগর, লক্ষ্মীপুর কর্তৃক ৩টি পদে লোক নিয়োগ করা হবে মর্মে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। উক্ত আবেদনকারী নিয়োগ বিজ্ঞপ্তি মোতাবেক আয়া পদে গত ২৬-০৭-২০২০ইং তারিখে চাহিত আবেদনপত্র, ৫০০ টাকার ব্যাংক ড্রাফসহ সকল কাগজপত্র উক্ত মাদরাসায় জমা দেয়। উক্ত নিয়োগ পরীক্ষা ০৮-১০-২০২০ইং তারিখে অনুষ্ঠিত হবে। সেই মোতাবেক সকল প্রার্থীকে অবহিতকরণসহ নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রবেশপত্র প্রেরণ করা হয়।

কিন্তু সকল কাগজপত্র বিধি মোতাবেক হওয়া সত্ত্বেও কর্তৃপক্ষ অজ্ঞাত কারণে অভিযোগকারীকে উক্ত নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য অবহিতকরণ বা প্রবেশপত্র প্রেরণ করেনি। প্রবেশপত্র না পাওয়ায় মাদ্রাসা সুপারের নিকট জানতে চাইলে তিনি জানান, তার ব্যাংক ড্রাফট জমা হয়নি। অথচ দরখাস্তে ব্যাংক ড্রাফের বিষয়টি উল্লেখ আছে।

অভিযোগ কারী শারমিন জানান, তার আবেদনের পরিপ্রেক্ষিতে উক্ত নিয়োগ পরীক্ষায় অংশগ্রহন করায় লক্ষ্মীপুর জেলা শিক্ষা অফিসার বরাবর আবেদন করেন।

এ বিষয়ে জানতে চাইলে উক্ত প্রতিষ্ঠানের সুপার সৈয়দ মনির আহমেদ জানান, প্রার্থী ব্যাংক ড্রাফ জমা দেয় নাই এ জন্য তার আবেদন বাতিল করা হয়েছে।

মাদ্রাসার সভাপতি এ বি এম শরিফ উদ্দিন এর কাছে জানতে চাইলে তিনি জানান, নিয়ম মোতাবেক ব্যাংক ড্রাফ জমা হয়নি।

উপজেলা মাধ্যমিক সহকারী শিক্ষা তৌহিদুল ইসলাম জানান, বাছাই কমিটি সঠিক বলতে পারবে।

লক্ষ্মীপুর জেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত)আবদুল মতিন জানান, আমি মৌখিক অভিযোগ পেয়েছি।তাৎক্ষনিক উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও সুপারকে ফোন দিয়েছি। যাচাই বাছাই করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

ভি-বানী/ ডেস্ক



আর্কাইভ

৫ শত হতদরিদ্র অসহায় মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেন স্বেচ্ছাসেবক লীগ
ঢাকা রিপোর্টাস ইউনিটির সদস্যেদের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী দেন স্বেচ্ছাসেবক লীগ
কমলনগরে বিশুদ্ধ পানি সংকট ও তীব্র গরমে ডায়রিয়া রোগির সংখ্যা বৃদ্ধি
আইপিএলে টাকার বাজি, ২৫ জুয়াড়ি গ্রেফতার
কমলনগরে ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রচারণায় সাংবাদিক সাজ্জাদ
গাইবান্ধায় বিকট শব্দে বিষ্ফোরন নিহত ২
আনসার-ভিডিপি সব সময় মানুষের পাশে দাঁড়ায়-প্রধানমন্ত্রী
করোনায় আক্রান্ত মাওলানা শায়খ আহমাদুল্লাহ্ দোয়া চেয়েছে পরিবার
লক্ষ্মীপুরে হাটু ভাঙ্গা ঝুলন্ত মরদেহ উদ্ধার, হত্যা..! নাকি আত্নহত্যা..!
মহাসড়ক ও ফুটপাত দখল করে চলছে বাণিজ্য, বাড়ছে দুর্ঘটনা
ক্ষমতার দাফটে নিরীহ কৃষকদের পথ অবরুদ্ধ করেন বিকল্পধারার সম্পাদক রহিম
নতুন ইউএনও কে বনিক সমিতির ফুলেল শুভেচ্ছা
নোয়াখালীতে মাকে হত্যার চাঞ্চল্যকর তথ্য দেন ছেলে হুমায়ুন
কমলনগরে নবাগত নির্বাহী কর্মকর্তাকে গ্রাম পুলিশের ফুলেল শুভেচ্ছা
কমলনগরে নতুন নির্বাহী কর্মকর্তা’র যোগদান