শিরোনাম:
ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর ২০২২, ১৯ অগ্রহায়ন ১৪২৯

Bhorer Bani
বৃহস্পতিবার, ২৬ আগস্ট ২০২১
প্রথম পাতা » অপরাধ ও দুর্নীতি » লক্ষ্মীপুরে ঘুষ কেলেঙ্কারি কান্ডে পিআইও বদলি
প্রথম পাতা » অপরাধ ও দুর্নীতি » লক্ষ্মীপুরে ঘুষ কেলেঙ্কারি কান্ডে পিআইও বদলি
১২৭৪ বার পঠিত
বৃহস্পতিবার, ২৬ আগস্ট ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

লক্ষ্মীপুরে ঘুষ কেলেঙ্কারি কান্ডে পিআইও বদলি

---

লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরের রামগতি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. রিয়াদ হোসেন কে ১৭ লাখ টাকা ঘুষ কেলেস্কারি কান্ডে চট্রগ্রামের চন্দনাইশ থানায় বদলি করা হয়েছে।

মঙ্গলবার (২৪ আগস্ট) রিয়াদকে দায়িত্ব থেকে অব্যাহতি (রিলিজ) দেন লক্ষ্মীপুর জেলা প্রশাসক (ডিসি) মো. আনোয়ার হোছাইন আকন্দ। পদায়ন হওয়া জহিরুল রামগতিতে যোগদান করা পর্যন্ত অতিরিক্ত দায়িত্ব পালন করবেন লক্ষ্মীপুর সদর উপজেলার পিআইও মোশারফ হোসেন।

রামগতি উপজেলা প্রশাসন সূত্র জানায়, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের প্রশাসন-১ অধিশাখার উপসচিব ড. মো. হাবিব উল্লাহ বাহারের স্বাক্ষর করা চিঠিতে পিআইও রিয়াদের বদলিপূর্বক পদায়ন করা হয়েছে। তিনি কমলনগর উপজেলায় অতিরিক্ত দায়িত্ব পালনকালে বিতর্কিত কর্মকাণ্ডে সমালোচিত হন। বিভিন্ন গণমাধ্যমে তার বিতর্কিত কর্মকাণ্ড নিয়ে বিভিন্ন জাতীয় ও অনলাইনে সংবাদ প্রকাশ হয়। এছাড়াও তার বিরুদ্ধে কর্মচারির স্ত্রীর দিকে কু-নজর দেয়ার তথ্য ওঠে।

জেলা প্রশাসন ও সংশ্লিষ্টরা জানিয়েছে, পিআইও রিয়াদ পাশের কমলনগর উপজেলায় অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত পালনকালে কার্যালয় থেকে ‘ঘুষের’ ১৭ লাখ টাকা উধাও হয়। এজন্য তিনি কার্যালয়ের সহকারী কাম কম্পিউটার অপারেটর আবদুল বাকেরসহ চারজনকে থানায় নিয়ে রাতভর আটক রেখে জিজ্ঞাসাবাদ করেন। পরদিন আটকদের থানা থেকে ছাড়িয়ে নেন তিনি। তখন টাকার বিষয়ে পিআইও রিয়াদ অসঙ্গতিপূর্ণ ও বহুমুখী বক্তব্য দিয়েছিলেন।

কার্যালয়ে টাকার উৎস খুঁজতে তদন্ত কমিটি করেন জেলা প্রশাসক (ডিসি) মো. আনোয়ার হোছাইন আকন্দ। পরবর্তীতে তদন্তকারী কর্মকর্তা ও লক্ষ্মীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শতরুপা তালুকদারের তদন্ত প্রতিবেদন ও সুপারিশের প্রেক্ষিতে পিআইও রিয়াদকে অন্যত্র বদলি করা হয়েছে বলে জানা গেছে।

লক্ষ্মীপুরের রামগতিতে প্রকল্প কর্মকর্তা হিসেবে যোগদান করার পূর্বে চট্রগ্রামের রামগড় উপজেলায় তার বিরুদ্ধে ভুয়া বিল ভাউচার দিয়ে সরকারের লাখ লাখ টাকা আত্মসাতের অভিযোগ ওঠে। পরে তাকে অর্থ আত্মসাতের অভিযোগে অনত্র্য (রামগতি) বদলি করা হয়। তৎকালিন তার বিরুদ্ধে জাতীয় দৈনিকে অর্থ কেলেস্কারি বিভিন্ন অভিযোগের সংবাদ প্রকাশ হয়।

লক্ষ্মীপুর সদর উপজেলার পিআইও মোশারফ হোসেন বলেন, বদলির কারণে রামগতির কর্মকর্তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। পদায়ন হওয়া কর্মকর্তা যোগদান করা পর্যন্ত তাকে অতিরিক্ত দায়িত্ব পালন করার জন্য চিঠি দেওয়া হয়েছে।



কমলনগরে তৃণমূল ছাত্রলীগের ভরসা নুর উদ্দিন রুবেল
কমলনগরে বই বিতরণ করেন জেলা প্রশাসক
আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে কাজ করছে ওসি সোলাইমান
প্রশংসা, ভালোবাসায় মানবিক ইউএনও’র বিদায়
আলম মাঝির নদী ভাঙনের গল্প
চোখ উঠা আতংক নয়, সম্পূর্ণ ভয়মুক্ত রোগ- ডা.আবু তাহের
লাইফ সাপোর্টে মারা গেল ছাত্রলীগ নেতা জীবন
কমলনগর কলেজে চুরি
কমলনগরে জোরপূর্বক জমি ও ঘর দখলে মাদ্রাসা পরিচালনার অভিযোগ
মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক হাসিব রসি
পারিবারিক কবরস্থানে শায়িত হলে আরিফ-জাকির
কমলনগরে কাভার্ডভ্যান চাপায় দুই যুবক নিহত
কমলনগরে বিএনপি’র বিক্ষোভ সমাবেশে মারধর, আহত ৭
কমলনগরে বিএনপি’র বিক্ষোভ সমাবেশ
নষ্ট রাজনীতি ঠেকাতে জাতীয় সরকারের বিকল্প নেই-তানিয়া রব